1. hthvlixr@mailkv.com : charlene45s :
  2. liubomir8745@gmail.com : creatanlije :
  3. sirazul2664@gmail.com : dakhinbongonews : দক্ষিণবঙ্গনিউজ ২৫.কম
  4. jordozognu@gufum.com : jordozognu :
  5. Nadiburipaji@gmail.com : Nadia :
  6. Shahneowanalam@gmail.com : Shahneowaj :
  7. Shahneowajalamkb@gmail.com : Shahneowajalam :
  8. shibuojha1997@gmail.com : shibu ojha :
  9. fullermichaelsen980@kingsemails.com : wintermargin47 :
সিরাজগঞ্জের কামারখন্দে চৌবাড়ী সাবের মেহেরুন বালিকা উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণে অনিয়মের অভিযোগ - dakhinbongonews25
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
২২ জানুয়ারী মওলানা ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তনের ৫২তম বার্ষিক শহীদ আসাদের চেতনা শেষ হবার নয় : বাংলাদেশ ন্যাপ নেছারাবাদে দোয়া ও মিলাদের মধ্য দিয়ে শুরু হলো সুমনের নির্বাচনের আনুষ্ঠানিকতা চালের মূল্যবৃদ্ধির সিন্ডিকেটদের এখনই নিয়ন্ত্রন করুন : বাংলাদেশ ন্যাপ পিরোজপুর-২ আসনে এ্যাডভোকেট কানাইলাল বিশ্বাস সম্পর্কে গুজব… আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনে পিরোজপুর জেলার ৩টি আসনে ৩জন আলোচিত স্বতন্ত্র প্রার্থীরা সবাই আলোচনার শীর্ষে দিলীপ কুমার আগরওয়ালার লেখা-“শেখ হাসিনাতে আস্থা, শেখ হাসিনাতেই বিশ্বাস” তাপস মজুমদার (দাদা ভাই) এর লেখা-খুব কাছ থেকে দেখা “আনোয়ার হোসেন মঞ্জু শ্যামনগরে আওয়ামী মৎস্যজীবী লীগ কাশিমাড়ি ইউনিয়ন কমিটি গঠন রাজনৈতিক সংকট নিরসনে প্রয়োজন সর্বদলীয় সংলাপ : বাংলাদেশ ন্যাপ
বিজ্ঞাপন
★বইমেলা-২০২৫★ বইমেলার ২০২৫ উপলক্ষে আমাদের প্রস্তুতি বেশ ভালো, অনেকগুলো নতুন পাণ্ডুলিপির কাজও চলমান। সম্মানীত লেখকদের বলছি, আগামী বইমেলার জন্য লেখা প্রস্তুতের এখনই উপযুক্ত সময়। কেন বলছি? কারণ পরিকল্পনা অনুযায়ী কাজ করলে নির্ভুল সম্পাদনা, পাঠকপ্রিয় ও মানসম্মত বই প্রকাশের সুযোগ থাকে বেশি। তাই পাণ্ডুলিপি নির্বাচন ও প্রস্তুতের এখনি উপযুক্ত সময়। মনে রাখবেন, পাণ্ডুলিপি ২৫টি ধাপ পেরিয়ে পর্যায়ক্রমে একটি বই হয়। তাই মানমম্মত বই প্রকাশ করতে হলে যথেষ্ঠ সময়েরও প্রয়োজন। আগামী বইমেলায় সপ্তর্ষি প্রকাশন এর সাথে যারা যুক্ত হতে চান তারা যোগাযোগ করতে পারেন। ধন্যবাদ। Shibu Chandra Ojha প্রকাশক, সপ্তর্ষি - Saptarshi ৩৭/১ খান প্লাজা, তৃতীয় তলা, বাংলাবাজার, ঢাকা-১১০০ ফোনঃ 01714225520/01712158340 হোয়াটস অ্যাপ -01318403248 ই-মেল:shibuvgco@gmail.com

সিরাজগঞ্জের কামারখন্দে চৌবাড়ী সাবের মেহেরুন বালিকা উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণে অনিয়মের অভিযোগ

  • সর্বশেষ আপডেট শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩
  • ৪৫ বার দেখা হয়েছে

মাসুদ রানা বাচ্চু

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

কামারখন্দ উপজেলার চৌবাড়ী সাবের মেহেরুন বালিকা উচ্চ বিদ্যালয়টি
১৯৯৭ সালে প্রতিষ্ঠিত হলেও আজও পর্যন্ত নির্মাণ হয়নি শহীদ মিনার। বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে শিক্ষার্থীরা ৫২’র ভাষা শহীদদের স্মরণ করার জন্য পায়নি কোন শহীদ মিনার। বিদ্যালয়ে ৫২’র ভাষা শহীদদের স্মরণ করার জন্য শহীদ মিনার নির্মাণ করার জন্য ৩ লাখ টাকা বরাদ্দ দেয় সিরাজগঞ্জ জেলা পরিষদ। কিন্তু শহীদ মিনারটি নির্মাণে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। অভিযোগ সুত্রে ও সরেজমিনে গিয়ে দেখা যায়, শহীদ মিনারটি নির্মাণ হচ্ছে বিদ্যালয়ের অকেজো পুরাতন ইট দিয়ে। পুরাতন ইট দিয়ে শহীদ মিনার করার ফলে স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে চলছে নানা রকম সমালোচনা। শিক্ষাথীরা বলছে, শহীদ মিনার নির্মাণ করার সময় বিদ্যালয়ের প্রধান গেট বন্ধ করে নির্মাণ কাজ করা হয়। অভিভাবকরা বলছে, পর্যাপ্ত পরিমাণ বরাদ্দ থাকলেও পুরাতন ইট দিয়ে নির্মাণ করা হলে ২/১ বছর পর পুনরায় আবার শহীদ মিনার নির্মাণ করতে হবে।

কামারখন্দ উপজেলার চৌবাড়ী সাবের মেহেরুন বালিকা উচ্চ বিদ্যালয়টি ১৯৯৭
সালে প্রতিষ্ঠিত হলেও অদ্যবধি কোন শহীদ মিনার নির্মাণ হয়নি। বিদ্যালয়ে শহীদ মিনার না থাকার কারণে ৫২’র ভাষা শহীদদের স্মরণ করার ছিল না কোন ব্যবস্থা। এবছর সিরাজগঞ্জ জেলা পরিষদের সদস্য আমিনুল ইসলাম খান এর সহযোগিতায় বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করার জন্য ৩ লাখ টাকার বরাদ্দ দিয়ে একটি প্রকল্প গ্রহণ করা হয়। প্রকল্পের সভাপতি হিসেবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা আক্তারের স্বামী সহকারী প্রধান শিক্ষক দেলওয়ার হোসেন মানুকে মনোনিত করা হয়। প্রকল্প গ্রহণের করার পর থেকে বিদ্যালয়ের অকেজো শ্রেণি কক্ষের ঘর ভেঙ্গে পুরাতন ইট বের করে শহীদ মিনার নির্মাণ কাজ শুরু করেন। বর্তমানে শহীদ মিনার নির্মাণ কাজ চলমান। নির্মাণের এ যাবত শহীদ মিনারে কোন নতুন ইট ব্যবহার করা হয়নি।

এবিষয়ে প্রকল্পের সভাপতি সহকারী প্রধান শিক্ষক দেলওয়ার হোসেন মানু বলেন, পুরাতন ইট দিয়ে নাকি নতুন ইট দিয়ে শহীদ মিনার তৈরী করব, এটা সাংবাদিকদের কেন বলবো। পারলে জেলা পরিষদে গিয়ে কথা বলতে পারেন।

এব্যাপারে সিরাজগঞ্জ জেলা পরিষদের সদস্য আমিনুল ইসলাম খান বলেন, পুরাতন ইট দিয়ে শহীদ মিনার তৈরীর বিষয়ে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে সরেজমিনে বিদ্যালয়ে গিয়েছিলাম। অব্যবহৃত শ্রেণি কক্ষ ভেঙ্গে পুরাতন ইট বের করে শহীদ মিনার নির্মাণ হচ্ছে। পুরাতন ইটগুলোর মান খুবই ভাল। তাই নির্মাণ কাজে বাঁধা দেয়নি। তবে শিক্ষকদের বলে এসেছি, যদি কাজে নয়ছয় করা হয়, তবে বিল দিব না।
সিরাজগঞ্জ জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো: আনিসুর রহমান বলেন, পুরাতন ইট দিয়ে শহীদ নির্মাণ করা হলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাসুদ রানা বাচ্চু সিরাজগঞ্জ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর দেখুন...
©দৈনিক দক্ষিণবঙ্গনিউজ২৫.কম এর সম্পাদক ও প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত ২০২৩-২০২৫
❤️Design With Tamim Zarif